চকবাজারে অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় মমতার শোক বার্তা যা বলল

1386

আন্তর্জাতিক ডেস্ক :: রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। বৃহস্পতিবার সকালে নিজের টুইটার একাউন্টে একটি পোস্টের মাধ্যমে এ শোকবার্তা দেন তিনি। পোস্টে মমতা লেখেন, ‘বাংলাদেশে ভয়াবহ অগ্নিকান্ডের খবরে খুবই শোকাহত হলাম। নিহতদের পরিবারকে জানাই সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করি।’

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবার আগুনের তীব্রতা বেড়ে যায়। অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৭৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখন পর্যন্ত ঢাকা মেডিকেল বার্ন ইউনিটে ভর্তি আছে অর্ধশতাধিক মানুষ। এদের মাঝে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত। তবে গ্যাস সিলিন্ডার, ট্রান্সমিটার বিস্ফোরণ, নাকি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত তা তদন্ত করলেই জানা যাবে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে।
### পুরান ঢাকার চকবাজারে চার তলা একটি বাড়িসহ কয়েকটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৭০ জনের মৃত্যু হয়েছে। আর এই ভয়াবহ অগ্নিকান্ডে পুরো দেশজুড়ে চলছে শোকের মাতম। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবালের আছেন এই সাথে। আজ বৃহস্পতিবার সকালে নিজের ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করে স্ট্যাটাস দেন রিভার্স সুইং তারকা। তাতে তিনি লেখেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন .. আল্লাহ চকবাজারে যেন আর মৃত সংখ্যা না বাড়ে। চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে যে সমস্ত মানুষ মারা গিয়েছে মহান আল্লাহ যেন সবাইকে জান্নাত নসিব করেন.. হে আল্লাহ্ আপনি নিহতদের পরিবারের সবাইকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। আমিন।

রুবেল হোসেন বর্তমানে টাইগার শিবিরের সঙ্গে কিউই সফরে আছেন।
উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ১০টার দিকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার নয় ঘণ্টা পরও তা পুরোপুরি নেভানো সম্ভব হয়নি। অগ্নি নির্বাপক বাহিনীর ৩৭টি ইউনিট আগুন নেভাতে কাজ করছে। সকালে হেলিকপ্টারে করে উপর থেকে পানি ছিটানোর পর আগুন আর দেখা যাচ্ছে না।