সাগরে ভেসে আসা বোতলে কিসের বার্তা?

282

আমাদের আশপাশে প্রতিদিন ঘটছে নানান ঘটনা। ২০১৭ সালের নভেম্বের মাসে ৮ বছরের এক শিশু কন্যা শখ করে একটি চিঠি লিখে তা কাঁচের বোতলে আটকে ভাসিয়ে দিয়েছিল সাগরে।
সেখানে লেখা ছিল একটি বার্তা। সেই শিশুর নাম ইভ পুন্টার। কিন্তু ওই স্কটিশ কন্যার ভাসিয়ে দেয়া বোতলটি মিলল ৩০০ মাইল দূরে। এটি খুঁজে পান এক জেলে।
সংবাদমাধ্যমকে গিবন্স বলেন, বোতলটা ভাসানোর পর থেকেই মেয়েটা অপেক্ষায় থাকত। কেউ হয়তো ওটাকে খুঁজে পাবে এবং তার বার্তার জবাব দেবে। কেউ ইমেইল করেছে কিনা তাই শুধু জানতে চাইতো মেয়েটা। আমাবে বাধ্য হয়েই বলতে হতো যে সুযোগ একেবারে কম। হয়তো এটা কেউ কখনো খুঁজে পাবে না। কিন্তু তবুও মেয়েটা জানতে চাইতো।

গিবন্স জানান, তিনি গত সপ্তাহে একটি ইমেইল পেয়েছেন এক জেলের কাছ থেকে। তার নাম ভেন। সেই ইমেইলে জানানো হয়, ভেন বোতলটি খুঁজে পেয়েছেন বালুকাময় সৈকত ফিওই-তে। ও টা স্কটল্যান্ড থেকে ৩০০ মাইল দূরের এক নরওয়েজিয়ান আইল্যান্ড।
এ খবর পাওয়ার পর মেয়েটা আনন্দ আত্মহারা! সে অবশেষে জানতে পারলো তার ভাসানো বোতলটার কপালে শেষ পর্যন্ত কি হয়েছে।
মেয়েটার উন্মাদনার এখানেই শেষ নয়। সে ইমেইলটি প্রিন্ট করে তার স্কুলের সবাইকে দেখাতে নিয়ে গেছে। ইভ বলে, আমি সত্যিই জানতাম না যে কী হতে পারে। আমি সত্যিই অভিভূত!
এর আগে নর্থ ক্যারোলিনার এক মেয়ে বার্তা লিখে বোতলে ভরে ভাসিয়ে দেয়। উপকূল থেকে প্রায় ৪০ মাইল দূরে সাগরে ভাসানো হয় বোতলটি। পরে ওটাকে সাড়ে ৩ হাজার মাইল দূরের আয়ারল্যান্ডের এক সৈকতে মেলে।