১৫০ টাকায় ইফতারের কাঁচাবাজার কিনলেন স্বরাষ্ট্রমন্ত্রী!

218

সারা বছরের অপেক্ষার পর শান্তির বার্তা নিয়ে এসেছে পবিত্র রমজান মাস। আজ পহেলা রমজান। ইফতার সামগ্রী কিনতে ইতিমধ্যে রাজধানীর বিভিন্ন বাজারে ক্রেতাদের ভিড় শুরু হয়ে গেছে।
এদিকে পাঁচ সদস্যের একটি পরিবারের ইফতারে যে পরিমাণ কাঁচাবাজার লাগে তা কারওয়ান বাজার কাঁচাবাজারের সামনে পাওয়া যাচ্ছে মাত্র ১৫০ টাকায়।
প্যাকেজটিতে থাকছে আধা কেজি করে শশা, টমেটো, গাজর, বেগুন, এক কেজি করে আলু ও পেঁয়াজ, ৩০০ গ্রাম কাঁচামরিচ ও চারটি লেবু। এই প্যাকেজে বিক্রেতার লাভ থাকবে ১৫ টাকা।
মঙ্গলবার (৭ মে) রাজধানীর কারওয়ান বাজারে রমজান উপলক্ষে পরিমিত ক্রয় ক্যাম্পেইন প্রোগ্রাম-২০১৯ এর উদ্বোধন অনুষ্ঠানে এই প্যাকেজ ঘোষণা করা হয়। বাংলাদেশ দোকান মালিক সমিতি ও ঢাকা মহানগর দোকান মালিক সমিতি যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এসময় স্বরাষ্ট্রমন্ত্রী ১৫০ টাকা দিয়ে প্যাকেজ কিনে এর বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একসময় রাজধানীর কারওয়ানবাজার এলাকার মানুষ স্বস্তিতে বাস করতে পারেনি। কারণ এ এলাকায় প্রায় মানুষ খুন হতো, ব্যবসায়ীরা শান্তিতে ব্যবসা করতে পারতেন না। কিন্তু আজ ব্যবসায় শান্তি ফিরে এসেছে। ব্যবসায়ীরা শান্তিতে ব্যবসা করতে পারছেন। এখন ক্রেতার টাকাও ছিনতাই হয় না।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, তবে এখনও কিছু সমস্যা রয়ে গেছে। এটা ব্যবসায়ীদের ব্যর্থতা। তারা যদি প্রশাসনকে না জানান তা হলে কীভাবে ব্যবস্থা নেয়া হবে।
অনুষ্ঠানে উপস্থিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, শুধু কারওয়ান বাজার নয়, সিটি করপোরেশনের ৪৩ টি মার্কেটেও এভাবে সবজি বিক্রি করা যেতে পারে। ৪৩ টি মার্কেটে কিভাবে এ ধরণের পণ্য বিক্রি করতে পারি তা নিয়ে আমি আলোচনা করবো। রমজান মাসজুড়ে আশা করি এই উদ্যোগ অব্যাহত থাকবে।