ঘূর্ণিঝড় ফণীর কবলে পাথরঘাটা, গুরুতর আহত ১

219

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে তৈরী হওয়া বাতাসে গাছের ডাল ভেঙ্গে পড়ে এক মোটরসাইলেল চালক গুরুতর আহত হয়েছে।
আজ শুক্রবার (৩ মে) দুপুরের দিকে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার মুন্সিরহাট স্টীল ব্রিজ সংলগ্ন পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবিরের বাড়ির সামনে এ দুর্ঘটনা ঘটে।

গুরুতর আহত ওই মোটরসাইকেল চালকের নাম মো. হানিফ মুসল্লী (২৪)। তিনি হোগলাপাশা দশ ঘর গ্রামের মো. কালাম মুসল্লীর পুত্র।
প্রত্যক্ষদর্শী মো. নিয়াজ মোরশেদ বিডি২৪লাইভকে বলেন, চরদুয়ানী বাজার থেকে পাথরঘাটা যাওয়ার পথে ঘূর্ণিঝড় ফণীর কবলে পড়ে হানিফ গুরুত্ব আহত হয়। পরে তাকে উদ্ধার করে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
তিনি আরও জানান, পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসকরা তাকে দ্রুত বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।

এ বিষয়ে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স এর পরিচালক ডা. মাসুমুল হক খান বিডি২৪লাইভকে বলেন, ঘূর্ণিঝড় ফণীতে আহতদের চিকিৎসা দিতে আমরা প্রস্তুত রয়েছি। সার্বক্ষণিক আমি হাসপাতালের সকল কার্যক্রম মনিটরিং করছি।
এ বিষয়ে পাথরঘাটা উপজেলা চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির বিডি২৪লাইভকে বলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলাটি নদী বেষ্টিত। এ উপজেলাটি বঙ্গোপসাগরের কাছাকাছি হওয়ায় ঘূর্ণিঝড় ফণীতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে এ এলাকার মানুষের। তাই জেলা ও উপজেলার সকল সরকারি কর্মকর্তাদের সাথে মিলে এ ঘূর্ণিঝড় মোকাবেলায় আমরা সকল ধরনের প্রস্তুতি নিয়েছি। পাশাপাশি এ উপজেলার সকল মানুষকে ঘূর্ণিঝড়ের বার্তা পৌঁছে দিয়েছি এবং বেশি ঝুঁকিপূর্ণ এলাকার মানুষদের নিকটস্থ আশ্রয়স্থলে প্রেরণ করা হয়েছে।