‘কুড়িল ফ্লাইওভার দেখলে মনে হয় বিদেশি সিনেমার দৃশ্য’- তথ্যমন্ত্রী

114

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার (১ মে) মে দিবস উপলক্ষে শ্রম ও কর্মংস্থান মন্ত্রণালয় আয়োজিত এক আলোচনা সভায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজধানী ঢাকার কুড়িল ফ্লাইওভার দেখলে মনে হয় কোনো বিদেশি সিনেমার দৃশ্য দেখছি। আর চট্টগ্রামের আখতারুজ্জামান ফ্লাইওভার দেখলে মনে হবে বিদেশের কোনো শহর।
তিনি বলেন, ৬-৭ বছর আগে বিদেশ গিয়েছেন এমন কেউ আজ দেশে এসে কুড়িল ফ্লাইওভার দেখলে মনে হবে বিদেশি সিনেমার দৃশ্য। আখতারুজ্জামান ফ্লাইওভার দেখলে মনে হবে বিদেশের কোনো শহর। এটাই হচ্ছে শেখ হাসিনা সরকারের উন্নয়নের চিত্র।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সব সময় মেহনতি শ্রমজীবী মানুষের উন্নয়নের জন্য কাজ করেছে। আমাদের সরকারই শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল গঠন করেছে।
এখানে প্রায় ৩শ কোটি টাকা জমা আছে। পোশাক শ্রমিকদের কল্যাণে এই অর্থ ব্যয় হচ্ছে। আগে পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৬শ টাকা ছিল। আমরা ৮ হাজার টাকা করেছি যা আরো বাড়ানোর পরিকল্পনা রয়েছে।
শ্রমিকদের জীবনযাত্রার মান উন্নত হয়েছে উল্লেখ করে হাছান মাহমুদ আরও বলেন, আগে একজন রিকশাচালক বা শ্রমিক একদিন কাজ না করলে তার বাসায় চুলা জ্বলতো না। এখন সে চাইলে মাসে ১৫ দিন কাজ করলেই হয়, বাকি দিন কাজ করলে সঞ্চয় হবে।