অবশেষে শাবানাকে প্রকাশ্যে আনলেন মিশা

884

বাংলাদেশের কিংবদন্তি চিত্রনায়িকা শাবানার দেখা পাওয়া এখন দুষ্কর। কেউ কেউ বলেন, তিনি এখন ঈদের চাঁদ। হঠাৎ উঁকি দেন, আবার কোথায় যেন মিলিয়ে যান। ১৯ বছর আগে অভিনয়কে বিদায় জানানো শাবানা প্রতিবছরই দেশে আসার চেষ্টা করেন। প্রয়োজনীয় কাজ সেরে আবার চলে জান তিনি। এর আগে শেষবার শাবানা দেশে এসেছিলেন দুই বছর আগে। তখন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে তিনি আজীবন সম্মাননায় ভূষিত হয়েছিলেন।

তাছাড়া মাঝে বেশ কয়েকবার ঘোষণা দিয়েছেন সিনেমা প্রযোজনা করবেন বলে। কিন্তু সেসব ঘোষণাতেই সীমবাদ্ধ থেকে গেছে। স্বামী-সন্তানদের নিয়ে বর্তমানে স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রের নিউ জার্সিতে বাস করছেন শাবানা। কিন্তু এখনো টিভিতে শাবানার সিনেমা প্রদর্শিত হলে দর্শক তা উপভোগ করেন। এখনো এফডিসি বা সিনেমা সংশ্লিষ্ট কোনো আড্ডায় শাবানার নাম এলে সেখানে গল্প জমে উঠে ঢাকাই ইন্ডাস্ট্রির সোনালি দিনের স্মৃতির অহংকারে। অবশেষে সেই শাবানাকে হঠাৎ দেখা গেল অভিনেতা মিশা সওদাগরের একটি ছবিতে। সম্প্রতি নিউইয়র্কে গিয়েছেন মিশা। সেখানেই দেখা হয়েছিলো শাবানার সঙ্গে। এ সময় তাকে পেয়ে সেলফি তুলে নিতে ভুল করলেন না বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি। সেই সেলফিতে শাবানা ধরা দিলেন স্বামী চলচ্চিত্র প্রযোজক ওয়াহিদ সাদিককে সঙ্গে নিয়ে।

এ ব্যাপারে ফেসবুকে মিশা জানান, সম্প্রতি ঢালিউড অ্যাওয়ার্ডে অংশ নিতে অনেক শিল্পীর সঙ্গে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন মিশা সওদাগর। গত শুক্রবার রাতে তিনি ঢাকায় ফিরেছেন। আসার আগে ১৭ এপ্রিল মিশা দেখা করেন শাবানা ও তার স্বামীর সঙ্গে। ওজোন পার্ক এলাকায় সেদিন তারা একসঙ্গে রাতের খাবারও খান। এদিকে শাবানার বাসায় ও হোটেলে ফেরার পথে মিশা সেলফিতে নিউইয়র্কের মুহূর্তটা ধরে রাখেন। ফেসবুকে ছবিটি পোস্ট করে মিশা লিখেছেন, ‘দ্য লিজেন্ড, দ্য লেসন’।