জাল ভোট দিয়ে ভাইস চেয়ারম্যান ধরা

236

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ধামরাইয়ে জাল ভোট দেয়ার অভিযোগে আবুল বাশার বাদশা নামে এক প্রিসাইডিং অফিসারকে আটক করেছে পুলিশ।

রোববার দুপুরে কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র থেকে তাকে আটক করা হয়। আটক প্রিসাইডিং অফিসার আবুল বাশার ধামরাই এলাকার আমসিমুর সেসিব মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক ও সাটুরিয়া উপজেলা জাতীয় পার্টি থেকে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান। নৌকা প্রতীকে জাল ভোট দেন তিনি।

স্থানীয় সূত্র জানায়, সকাল থেকে ধামরাই উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। বেলা ১১টার দিকে তেমন ভোটার উপস্থিত না থাকলেও ১ হাজার ৮৯১ ভোটের মধ্যে ৬০০ ভোট কাস্ট হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার শাহা ওই কেন্দ্রে গিয়ে ভোটার উপস্থিতি না পেয়ে এতো ভোট কাস্ট হওয়ায় সন্দেহ হয়। এ সময় তিনি ব্যালট পেপারের মুড়িতে স্বাক্ষর না পাওয়া এবং পোলিং অফিসার ও বাস্তা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক দেলোয়ার হোসেনকে অনুপস্থিত দেখেন। এ অবস্থায় বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত না করায় প্রিসাইডিং অফিসার আবুল বাশারকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার ঘোষ বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে কান্দাপটল স্কুলে প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে বেশ কয়েকটি অনিয়মের অভিযোগ ওঠায় তাকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।