দেখে নিন, টাইগারদের ১৫ সদস্যের স্কোয়াড

347

স্বাধীনতা দিবস উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত প্রদর্শনী ম্যাচ দেখতে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমন তথ্য জানান তিনি।বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে জানতে চাওয়া হয়েছিল ৭ নম্বরে কে খেলবেন?

তখন কথা বলতে বলতে পুরো ১৫ সদস্যের দলটাই স্পষ্ট করে দেন তিনি।পাপন বলেন, ‘সাত নম্বরে যদি দেখেন কে কে আছে, সাইফুদ্দিন আছে, মিরাজ আছে, সাব্বির আছে। আবার সৌম্য অনেক সময় নিচে নামতে পারে।কে খেলছে সেটা আমি এখনো জানি না। যদি ধরেন তামিম আর লিটন যদি ওপেন করে তাহলে তিন নম্বরে সাকিব খেলার সম্ভাবনা খুব বেশি। সাকিব ওই পজিশনে খেলতেও চায়। চারে তো মুশফিক। পাঁচে মিঠুন বা এ রকম কেউ একজন। ছয়ে মাহমুদুল্লাহ রিয়াদ। সাতে তখন সৌম্য আসতে পারে।

এছাড়া আছে সাব্বির। এখন সাব্বির আছে, সাইফুদ্দিন আছে। কারণ তিন পেসার তো খেলাবে। মোস্তাফিজ আর মাশরাফি তো কনফার্ম।আরেকটা পজিশনের জন্য রুবেল আছে। তাসকিন আছে। একটা স্পিনার যদি খেলাতে হয় মিরাজকে নিতে হয়। এর বাইরে কি থাকতে পারে। এর বাইরে মোসাদ্দেক থাকতে পারে। আরেকটা পেসার নেওয়ার আমি কোন কারণ দেখি না। ব্যাটসম্যান হিসেবে সাত-আটের কথা ভাবলে মোসাদ্দেক আসতে পারে। আর তো জায়গা দেখি না।

ওপেনার তো অলরেডি তিনজন আছেই। ওখানে চতুর্থ ওপেনার নেওয়ার কারণ নেই। চার-পাঁচ-ছয় বুকড।’যদিও এই দলে নেই ঘরোয়া ক্রিকেটে টানা দুটি সেঞ্চুরি করা ইমরুল কায়েস কিংবা ঘরোয়া লিগে টানা তিন সেঞ্চুরি করা এনামুল হক বিজয়। অথচ অফ ফর্মে থাকা লিটন দাস আছেন এই তালিকায়।যখন চারদিকে আলোচনা চলছিল ঘরোয়া লিগে টানা তিন সেঞ্চুরি করা এনামুল হক বিজয় বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পান কি-না তখন বিসিবি সভাপতি জানিয়ে দিলেন দলে চতুর্থ ওপেনার নেয়ার সুযোগ নেই।

তবে ইমরুল কিংবা বিজয় জায়গা না পেলেও সাংবাদিকদের মুখোমুখি হয়ে কথা বলতে বলতে বোর্ড সভাপতি ১৫ সদস্যের একটি দল ঠিকই দাঁড় করিয়ে দিয়েছেন।পাপনের কথায় কিছুটা ধারণা করা হচ্ছে- দুই ওপেনার তামিম, লিটন, সঙ্গে সাকিব, মুশফিক, মিঠুন, মাহমুদউল্লাহ, সাব্বির/সৌম্য/সাইফউদ্দিন/মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ। যদি ১৫ সদস্যের দল করা হয় সেখানে থাকবে মোসাদ্দেক হোসেনের নাম।