শাহজালাল বিমানবন্দরে যাত্রীর পেটে ১ কোটি মূল্যের স্বর্ণ!

619

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ার কুয়ালালামপুর থেকে বাংলাদেশে আসা এক যাত্রীর কাছ থেকে ২০টি স্বর্ণের বার জব্দ করেছে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম। সোমবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা কাস্টম হাউজের অ্যাডিশনাল কমিশনার মো. তাসনিমুর রহমান এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আর্চওয়ে পার হওয়ার সময় মাসুদ খান (৫৮) নামে ওই যাত্রীর শরীরে ধাতব পদার্থ থাকার বিষয়টি ধরা পরে। পরে তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হলে দেখা যায়, মাসুদ খানের রেক্টামে ২০টি স্বর্ণের বার রয়েছে। বারগুলো মোট ওজন ২ কেজি। যার আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা। এদিন সকালে বিজি০৮৭ ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন মাসুদ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তার বাড়ি জামালপুরে।

তাসনিমুর রহমান আরও বলেন, আমাদের কাছে গোপন সংবাদ ছিল অবৈধভাবে এক যাত্রী স্বর্ণের বার নিয়ে আসছেন। গ্রিন চ্যানেল পার হওয়ার পর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তিনি কোনো ধরনের শুল্ক-কর আরোপযোগ্য পণ্য থাকার বিষয়টি অস্বীকার করেন। তবে আর্চওয়ে মেটাল ডিটেক্টরে পরীক্ষা করলে যাত্রীর শরীরে ধাতব পদার্থের অস্তিত্ব সম্পর্কে জানা যায়। পরে তাকে পাশের হাসপাতালে নিয়ে এক্স-রে করানো হয়।রেক্টামে আনা স্বর্ণের সবচেয়ে বড় চালান এটি। দ্য কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী মাসুদ খানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ইতোমধ্যে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে, জানান তাসনিমুর রহমান।